সোনার দাম ভরিতে দেড় হাজার টাকা কমছে আজ থেকে

 

রূপসী বাংলা নিউজ॥ 258032_1

 

 

আজ সোমবার থেকে স্বর্ণের দাম কমছে। এবার ভরিতে কমছে দেড় হাজার টাকা। সাড়ে চার মাস পর কমানো হলো দাম। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

 

সংগঠনটির সাধারণ সম্পাদক দিলীপকুমার আগরওয়ালা স্বারিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের এ দাম নির্ধারণ করা হয়েছে।

 

নতুন মূল্য তালিকা অনুযায়ী সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের সোনা প্রতি ভরি বিক্রি হবে ৪৬ হাজার ৮৮৯ টাকায়। গতকাল রোববার পর্যন্ত এ মানের সোনার দাম ছিল ৪৮ হাজার ৩৪৭ টাকা। অর্থাৎ প্রতি ভরিতে এ মানের সোনার দাম কমেছে এক হাজার ৪৫৮ টাকা।

 

এ ছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা বিক্রি হবে ৪৪ হাজার ৬৭৩ টাকা। আগে দাম ছিল ৪৬ হাজার ১৮৯ টাকা দরে। এ মানের ভরিপ্রতি এক হাজার ৫১৬ টাকা কমেছে। আর ১৮ ক্যারেটে এক হাজার ১০৮ টাকা কমে ভরি প্রতি দর দাঁড়িয়েছে ৩৮ হাজার ৪৯১ টাকা। আগে দাম ছিল ৩৯ হাজার ৫৯৯ টাকা।

 

সনাতন পদ্ধতিতে এ মানের সোনা ভরিপ্রতি ২৬ হাজার ১০ টাকায় বিক্রি হবে। গতকাল পর্যন্ত বিক্রি হয়েছে ২৭ হাজার ৫২৭ টাকায়। অর্থাৎ ভরিতে কমেছে এক হাজার ৫১৭ টাকা।

 

স্বর্ণের পাশাপাশি আজ সোমবার থেকে কমছে রুপার দামও। গতকাল পর্যন্ত ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপার দাম ছিল এক হাজার ২২৫ টাকা। ২৯১ টাকা কমে ৯৩৩ টাকায় আজ থেকে বিক্রি হবে রুপা।

 

 

 

Check Also

পুলিশ যেখানে জনগনের সেবক!

Powered by themekiller.com