প্রথম ডেটে এ করণীয় কাজগুলো জেনে নিন

প্রথম ডেটে প্রেমিকাকে দ্রুত আকৃষ্ট করাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। প্রথম দেখায় প্রেমিকার কাছে নিজের ব্যক্তিত্ব সঠিকভাবে প্রকাশ করতে  না পারলে শুরুতেই হোঁচট খেতে পারেন আপনি। আপনার প্রতি আরাধ্য বালিকাটির অনীহা তৈরি হতে পারে। সুতরাং জেনে রাখা ভালো  প্রেমিকার সঙ্গে প্রথম সাক্ষাতে করণীয় বিষয়গুলো সম্পর্কে।

১. ব্যাতিক্রম কিছু পরিকল্পনা করা :

আপনি কত টাকা প্রেমিকার পিছনে ব্যয় করছেন এটি কিন্তু গুরুত্বপূর্ণ নয়। তারচেয়ে গুরুত্বপূর্ণ প্রেমিকাকে খুশি করতে কতোটা সৃজনশীল ভাবনা আপনার মধ্যে রয়েছে।  এই ভাবনাগুলো হতে পারে কোন ছোট পিকনিক কিংবা ভ্রমণের আয়োজন। একটি ছোট্ট কিন্তু চমকপ্রদ উপহারও হতে পারে প্রেমিকার মন জয় করার কৌশল।

২. ভুলেও বলবেন না শারীরিক সম্পর্কের কথা :
প্রথম ডেটেই প্রেমিকাকে শারিরীক সম্পর্কের প্রস্তাব দিয়ে বসবেন না যেন। অতীতে আপনার সাবেক প্রেমিকার সঙ্গে শারীরিক সম্পর্কের কোন অভিজ্ঞতা থাকলেও তা প্রকাশ করবেন না।আগে মানুষটিকে চিনুন, জানুন, বুঝুন তারপর ধীরে ধীরে বলুন সেসব কথা । তা না হলে নতুন গড়তে যাওয়া সম্পর্কটির মধ্যে কাঁটা হিসেবে ডুকে পড়বে আপনার অতীত সম্পর্ক । অবশ্য প্রেমিকা যদি জানতে চায়, তাহলে কিছুটা ইঙ্গিত দিতে পারেন। কিন্তু মনে রাখবেন প্রথম দেখাতেই সবকিছু বলে বসবেন না যেন।

৩. প্রেমিকা সম্পর্কে জানতে চান :

দেখা হওয়ার পর শুধুমাত্র নিজের বিষয়ে এক নাগাড়ে কথা বলে যাবেন না।এটা কোনও মেয়েই পছন্দ করে না। তাই নিজে যেমন স্বাভাবিক থাকবেন, তাকেও স্বাভাবিক হওয়ার সুযোগ দিন। প্রেমিকাকে কথা বলতে দিন।তার ভালোলাগা, মন্দলাগা, শখ, স্বপ্ন এসব বিষয় সম্পর্কে বেশি বেশি জানার আগ্রহ দেখান। এতে আপনার সামনে থাকা মানুষটি অনেক বেশি খুলে যাবে আপনার কাছে।

৩. প্র্যাক্টিকাল কথা বেশি বলবেন না :

প্র্যাক্টিকাল কথা অর্থাৎ, আপনার চাকরি, বস, বাড়ি, বাবা-মা, দেশের কথা এসব আর কি। সারাক্ষণ পরিবারের কথা বললে, চাকরির কথা বললে কখনো কারো বেশিক্ষণ ভালো লাগার কথা নয়।গুরু গম্ভীর আলোচনা বাদ দিয়ে বরং কথা বলুন হালকা মেজাজে।

৪. প্রাক্তন প্রেমিকার কথা নয় :

এর আগে আপনি ক’জন মেয়ের সঙ্গে ডেট করেছেন এসব কথা একেবারেই বলবেন না।এমন আলাপে প্রেমিকা আপনাকে ব্যক্তিত্বহীন মনে করে বসবে। তার অতীত জীবন নিয়েও প্রথম দেখায়  বেশি কিছু জানতে চাওয়া হবে ভুল।

(৫) পোশাক নির্বাচন :

অবশ্যই মনে রাখবেন প্রেমিকার সঙ্গে প্রথম দেখা করতে যাওয়ার দিন কোন পোশাকটি আপনি পরে যাচ্ছেন।আপনার পোশাক নির্বাচন যদি সঠিক না হয় তবে আপনার প্রেমিকা আপনার রুচি সম্পর্কে নেতিবাচক কিছু ভেবে বসতে পারে। পোশাক নির্বাচন আপনার রুচির বিষয়ে অনেক কথাই বলে দেবে আপনার প্রেমিকাকে।মনে করুন, আপনার চুল অনেক লম্বা, সে ক্ষেত্রে অবশ্যই চুল সুন্দর করে বেঁধে যাবেন।আবার আপনি যদি ফ্যাশনেবল পোশাক পরতে ভালবাসেন তাহলে খেয়াল রাখবেন, আপনার ব্যক্তিত্ব যেন আপনার পোশাকের মধ্য দিয়েও প্রকাশ পায়।

Check Also

সিনেমায় আসছেন শাহরুখ কন্যা!

বলিউড কিং শাহরুখ খানের একমাত্র মেয়ে সুহানা। তারকা সন্তানদের মধ্যে সবচেয়ে বেশি আলোচিতদের অন্যতম তিনি। …

Powered by themekiller.com