সেলফি প্রাণ কেড়ে নিল আরও একজনের, হাতির সাথে সেলফি তুলতে গিয়ে…

হাতির সাথে সেলফি তুলতে গিয়ে…
আজকাল সেলফি এক ভয়ানক নেশায় পরিণত হয়েছে! এই নেশাই আপাতত পেয়ে বসেছে আট থেকে আশি-প্রায় সব বয়সের মানুষকে। সোশ্যাল মিডিয়ার দৌলতে এই ‘রোগ’ ছড়াচ্ছে হু হু করে।
কিন্তু এই সেলফির কারণেই ঘটে চলেছে একের পর এক দুর্ঘটনা। কিন্তু তাতেও কি কমছে সেলফি তোলার হিড়িক? ফের একবার সেলফি প্রাণ কেড়ে নিল আরও একজনের। হাতির সঙ্গে সেলফি তুলতে গিয়ে মারা গেলেন অশোক ভারতী নামে ৫৪ বছরের এক ব্যক্তি। ভারতের ওড়িশার সুন্দরগড় জেলায় গত শনিবার ঘটনাটি ঘটেছে।
জানা গেছে, অশোক নামে মৃত ওই ব্যক্তি ভারতের কটকের বাসিন্দা হলেও, কর্মসূত্রে সুন্দরগড়ে থাকতেন। এদিন রাউরকেল্লার মান্দিয়াকুদার এলাকায় দাঁতাল হাতিটি চলে আসে। লোকালয় থেকে সেটিকে দূরে পাঠানোর চেষ্টা করছিলেন বন দপ্তরের কর্মী এবং গ্রামবাসীরা। তখনই ওই ব্যক্তি হাতিটির সঙ্গে সেলফি তুলতে যান, আর দুর্ঘটনার কবলে পড়েন। বন দপ্তরের কর্মীরা আহত অবস্থায় ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।
দেশটির বন দপ্তরের এক কর্মী এই দুর্ঘটনা প্রসঙ্গে জানান, ‘আমরা দাঁতাল হাতিটিকে স্থানীয় মানুষদের সহায়তায় দূরে সরানোর চেষ্টা করছিলাম। কিন্তু এমন সময় সেখানে উপস্থিত ওই ব্যক্তি হাতিটির কাছে চলে যান। হাতিটির সঙ্গে সেলফি তুলতে গিয়েই বিপাকে পড়েন। তাঁকে আচমকাই আঘাত করে হাতিটি। উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো সম্ভব হয়নি। ’ জানা গিয়েছে, মৃতের পরিবারকে নিয়মানুযায়ী এককালীন কিছু টাকাও দেওয়া হবে।

Check Also

দৈনন্দিন জীবনের ১০টি প্রয়োজনীয় টিপস

১) ভাত রান্না করতে গিয়ে ভাতগুলো ঝরঝরে হচ্ছে না? কোন চিন্তা নেই চাল ধোয়ার পর …

Powered by themekiller.com