৬৯টি বাচ্চা জন্মদিয়ে রেকর্ড!

জন্মদানের ক্ষেত্রে নতুন রেকর্ড করেছেন রাশিয়ার এক নারী। তিনি ৬৯টি বাচ্চার জন্ম দিয়েছেন!
নারীদের বাচ্চা জন্মদান একটি স্বাভাবিক নিয়ম। সৃষ্টিকর্তার দুনিয়া সৃষ্টির আদিকাল থেকেই তা হয়ে আসছে। কখনও কখনও অনেক নারী বন্ধ্যা হন। বাচ্চা জন্মদানে অপারগ হওয়ায় তাকে সইতে হয় অনেক পারিবারিক যন্ত্রণা। আবার কখনওবা মেয়ে সন্তান জন্মদানের কারণে পারিবারিকভাবে তাকে নানা যন্ত্রণায় পড়তে হয়। আমাদের সমাজের এসব ঘটনা আজ নতুন নয়।
তবে এই নারীই আবার যখন একের পর এক সন্তান জন্ম দিয়ে যান তখন সেটিও হয়ে ওঠে খবর। তেমনই একটি খবর বাচ্চা জন্মদানের নতুন এক অভিজ্ঞতা রাশিয়ার এক নারী। গিনেস রেকর্ড অনুযায়ী পৃথিবীতে সবচেয়ে বেশী সন্তান জন্ম দিয়েছেন রাশিয়ার সুইয়া গ্রামের কৃষক ফেওডোর বাসিলিয়েভের স্ত্রী। ফেডর ভাসিলেভ নামের এই রাশিয়ানের স্ত্রী সর্বমোট ২৭ বার গর্ভধারণ করেছেন। এরমধ্যে জমজ শিশুর জন্ম দিয়েছেন ১৬ বার, তিনটি করে বাচ্চার জন্ম দিয়েছেন ৭ বার। ৪টি করে বাচ্চার জন্ম দিয়েছেন ৪ বার ।
সর্বমোট ৬৯টি বাচ্চার জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড করেছেন এই মহিলা। তবে সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো ৬৯টি বাচ্চার মধ্যে ৬৭টি বাচ্চা এখনও বেঁচে আছে। রাশিয়ান এই মহিলা এতোগুলো বাচ্চার জন্ম দিয়ে নিজেকে গর্ববোধ করেন। তথ্যসূত্র: অনলাইন

Check Also

চাঁদপুরে দাদী হত্যার দায়ে নাতির ফাঁসি

শরীফূল ইসলাম,চাঁদপুর:: দাদী কে শ্বাসরোধ করে হত্যার অপরাধে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর এলাকার মোখলেছুর …

Powered by themekiller.com