৩ বছরের জেল হচ্ছে স্টোকসের!

SOUTHAMPTON, ENGLAND – MAY 27: England batsman Ben Stokes celebrates reaching his century during the 2nd Royal London One Day International between England and South Africa at The Ageas Bowl on May 27, 2017 in Southampton, England. (Photo by Stu Forster/Getty Images)

বেন স্টোকসের ক্যারিয়ারই হয়তো হুমকির মুখে পড়তে যাচ্ছে। গত সেপ্টেম্বরে ব্রিস্টলে নাইটক্লাবের সামনে এক ব্যক্তিকে তার মারামারির ঘটনাকে দাঙ্গা হিসেবে উল্লেখ করেছে সিপিএস। বিশেষ আদালতটির এ অভিযোগ প্রমাণিত হলে তিন বছর কারাদণ্ড হতে পারে ইংলিশ অলরাউন্ডারের।

মারামারির ঘটনায় ইংল্যান্ডের অস্ট্রেলিয়া সফরে অ্যাশেজ ও ওয়ানডে দল থেকে বাদ পড়েন স্টোকস। তবে আসন্ন নিউজিল্যান্ড সফরে দলে রাখা হয়েছে তাকে।

ইংলিশ অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বিবৃতিতে জানিয়েছে, মারামারির ঘটনায় অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ ও ওয়ানডে সিরিজে খেলতে দেয়া হয়নি স্টোকসকে। তবে নিউজিল্যান্ড সফরে দলে রাখা হয়েছে তাকে। কিন্তু আসন্ন সিরিজে সে এখন খেলতে পারবে কিনা তা ৪৮ ঘণ্টার মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

ব্রিস্টলে সেই কাণ্ডের পর অনির্দিষ্টকালের জন্য স্টোকসকে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করে ইসিবি।

গত ২৬ নভেম্বর স্টোকসের বিরুদ্ধে সিপিএস আদালতে অভিযোগ পেশ করে অ্যাভন ও সমারসেট পুলিশ। পরের মাসে এ ব্যাপারে আরও প্রমাণ পেশ করা হয়। সব তথ্যপ্রমাণ আমলে নিয়ে তিনিসহ আরও দুই ব্যক্তির বিরুদ্ধে প্রকাশ্যে দাঙ্গা-হাঙ্গামার অভিযোগ এনেছে আদালতটি। শিগগির তাদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। তবে তারিখ উল্লেখ করা হয়নি।

Check Also

সিলেটের মতিন মিয়ার ‘দাম’ ৫০ লাখ!

কাগজে- কলমে ঘরোয়া ফুটবল মৌসুম এখনো শেষ হয়নি। কিন্তু কয়েক দিন ধরে ফুটবল অঙ্গনে জোর …

Powered by themekiller.com