উত্তর কোরিয়া পুরো বিশ্বের জন্য হুমকি

বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে ধারাবাহিকভাবে পারমাণবিক ক্ষেপণাস্ত্রে পরীক্ষা চালিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। আর তারই জের ধরে সোমবার জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে দাবি করেছেন, কিমের দেশ গোটা বিশ্বের নিরাপত্তার জন্য হুমকি তৈরি করেছে। বেলগ্রেড সফরে গিয়ে সার্বিয়ার প্রেসিডেন্ট অ্যালেক্সান্ডার ভুচিচের সঙ্গে সাক্ষাতের সময় তিনি একথা বলেন।

এ সময় জাপানি প্রধানমন্ত্রী সার্বিয়াকে সতর্ক করে দিয়ে বলেন, উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র বেলগ্রেডেও আঘাত হানতে সক্ষম। জাপানসহ আমেরিকার মিত্র দেশগুলো উত্তর কোরিয়াকে গোটা বিশ্বের নিরাপত্তার জন্য হুমকি বলে মনে করছেন।

সোমবার সার্বিয়ার প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের পর জাপানি প্রধানমন্ত্রী এক যৌথ সংবাদ সম্মেলনে বলেন, সার্বিয়াসহ বলকান অঞ্চলের সবগুলো দেশের সঙ্গে সম্পর্ক শক্তিশালী করতে চায় টোকিও। তিনি সার্বিয়াসহ বলকান অঞ্চলের দেশগুলোকে বিশ্ব শান্তি ও নিরাপত্তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দেশ বলে অভিহিত করেন।

উল্লেখ্য, ওয়াশিংটন ও কিছু সঙ্গী দেশ উত্তর কোরিয়াকে পরমাণু অস্ত্র ও ব্যালিস্টিক মিসাইল পরীক্ষা বন্ধ করার জন্য চাপ দিচ্ছে। কিন্তু পিয়ংইয়ং বলছে, মার্কিন সরকার ও তার মিত্ররা যতদিন উত্তর কোরিয়ার বিরুদ্ধে উস্কানিমূলক তৎপরতা অব্যাহত রাখবে ততদিন দেশটি নিজের সামরিক সক্ষমতা শক্তিশালী করতে থাকবে।

Check Also

তালেবানের নৃশংস শিরশ্ছেদ করলো আইএস

আফগানিস্তানের নাঙ্গারহার প্রদেশে ২ ব্যক্তিকে নৃশংসভাবে গলা কেটে হত্যা করেছে তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠি আইএস। সন্ত্রাসী …

Powered by themekiller.com