কাল টেলিভিশন জুড়ে ভালোবাসার যত নাটক

পয়লা ফাল্গুন ও বিশ্ব ভালবাসা দিবস। এ নিয়ে টেলিভিশন চ্যানেলগুলো নানান ধরনের অনুষ্ঠান প্রচার করে। এর মধ্যে একটু বেশি আলোচনায় থাকে নাটক, ছোটপর্দার নামি সব পরিচালক ও শিল্পীরা এখানে অভিনয় করেন। দেখা যাক এ বছর কোন নাটক প্রচার হবে , কে করছে কোন নাটকে অভিনয়-

ভালোবাসা দিবস উপলক্ষে আরটিভির বিশেষ নাটক

রোড টু সাসপেন্স

ভালোবাসা দিবস উপলক্ষে আরটিভি’র বিশেষ নাটক ‘রোড টু সাসপেন্স’। রচনা ও পরিচালনা মেহেদী হাসান হৃদয়। অভিনয়ে: তৌসিফ মাহবুব, মেহজাবিন, জোভান, এলেন শুভ্র প্রমুখ। প্রচারিত হবে ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮টায়।

লাভ এক্সপ্রেস-৩

ভালোবাসা দিবস উপলক্ষে পাঁচটি গল্প নিয়ে তৈরি হয়েছে ‘লাভ এক্সপ্রেস-৩’। পরিচালনায় শিহাব শাহীন ও আশফাক নিপুণ। আরটিভিতে প্রচারিত হবে ১৩ ও ১৪ ফেব্রুয়ারি রাত ৭টা ২০ মিনিটে। অভিনয় করেছেন শ্যামল মওলা, নওশাবা, আজমেরী আশা, মাজনুন মিজান, মিশু সাব্বির প্রমুখ।

লায়লা তুমি কি আমাকে মিস কর?

ভালোবাসা দিবস উপলক্ষে আরটিভি’র বিশেষ নাটক ‘লায়লা তুমি কি আমাকে মিস কর?’ প্রচারিত হবে ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি, ২০১৮) রাত ৭টা ৫০ মিনিটে। রচনা ও পরিচালনা আশফাক নিপুণ। অভিনয়ে আফরান নিশো, মেহজাবিন প্রমুখ।

ফাল্গুনে ভালোবাসা বৈশাখে প্রেম

আরটিভির ভালোবাসা দিবসের জনপ্রিয় আয়োজন ‘ফাল্গুনে ভালোবাসা বৈশাখে প্রেম’। এবারের ভালোবাসা দিবসের বিশেষ নাটক ‘একটি মধ্যবিত্ত ফ্রিজের গল্প’।

‘একটি মধ্যবিত্ত ফ্রিজের গল্প’

নাটকটি প্রচারিত হবে আরটিভিতে ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি, ২০১৮) রাত ৮টা ৪০ মিনিটে। নাটকটিতে অভিনয় করেছেন তাহসান, তিশা প্রমুখ। বিগত বছরের মতো এবছরও নাটকটির গল্প নেয়া হয়েছে দর্শকের কাছ থেকে। এবারের মূল গল্পটি পাঠিয়েছেন ঢাকা থেকে জান্নাতি ঈমামা নূর। গল্পের চিত্রনাট্য ও পরিচালনা করছেন নাট্যকার ও নির্মাতা সাগর জাহান।

তুমি যদি বল

ভালোবাসা দিবস উপলক্ষে আরটিভি’র বিশেষ নাটক কুমারিকা নিবেদিত ‘তুমি যদি বল’। পরিচালনা করেছেন শিহাব শাহীন।

নাটকটিতে অভিনয় করেছেন অপূর্ব, মেহজাবিন, সুরাইয়া আনজুম (কুমারিকা মিস ন্যাচারাল) প্রমুখ। প্রচারিত হবে ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি, ২০১৮) রাত ৯টা ৫০ মিনিটে।

কহেন কবি ভূতনাথ

ভালোবাসা দিবস উপলক্ষে আরটিভি’র বিশেষ নাটক ‘কহেন কবি ভূতনাথ’। পরিচালনা করেছেন মুরসালিন শুভ। অভিনয় করেছেন মোশাররফ করিম, অপর্ণা ঘোষ প্রমুখ। প্রচারিত হবে ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি, ২০১৮) রাত ১১টা ১৫ মিনিটে।

ওপারে তুমি

ভালোবাসা দিবস উপলক্ষে আরটিভি’র বিশেষ একক নাটক ‘ওপারে তুমি’। রচনা ও পরিচালনায় সৈয়দ জামিম। অভিনয়ে রিচি সোলায়মান, টনি ডায়েস, নওশীন, হিল্লোল প্রমুখ। প্রচারিত হবে ১৫ ফেব্রুয়ারি, ২০১৮ বৃহস্পতিবার রাত ৮টায়।

ভালোবাসা দিবসে এটিএন বাংলার বিশেষ আয়োজন

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে এটিএন বাংলায় রয়েছে বিশেষ অনুষ্ঠানমালা।

রাত ৯টায় প্রচার হবে ভালোবাসা দিবসের বিশেষ নাটক ‘টুকরো প্রেমের টান’। রচনা- সেজান নূর, পরিচালনা- বি ইউ শুভ। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মেহজাবিন চৌধুরৗ, অপূর্ব, জনি, অরুনা বিশ্বাস প্রমুখ।

রাত ১০.৪৫টায় প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘সায়েন্সের মেয়ে আর্টসের ছেলে’, রচনা- সৈয়দ জিয়া উদ্দিন, পরিচালনা- হাবিব শাকিল। টেলিফিল্মটিতে অভিনয় করেছেন আফরান নিশো, মেহজাবিন চৌধুরী, জনি সহ আরো অনেকে।

বিশ্ব ভালবাসা দিবসে একুশে টেলিভিশন

বিশ্ব ভালবাসা দিবসকে বরণ করে নিতে একুশে টেলিভিশন আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানমালার। এই উপলক্ষে আগামী ১৪ ফেয়ারি একুশে টেলিভিশনের পর্দায় দর্শকবৃন্দ উপভোগ করবেন বিশেষ অনুষ্ঠানমালা।

রাত ৯টা ৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নৃত্যানুষ্ঠান ‘রং এর প্রেম’। এম. আর ওয়াসেকের কোরিওগ্রাফীতে এবং রঞ্জন মল্লিকের প্রযোজনায় অনুষ্ঠানটিতে ভালোবাসার ভিন্ন ভিন্ন অভিব্যঞ্জন ফুটে উঠেছে।

ভালোবাসা দিবস উপলক্ষে বিশেষ নাটক ‘দুপুর আকাশের রংধনু’ প্রচার হবে রাত ১০টায়। জহির করিম রচনা ও বিইউ শুভ’র পরিচালনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পপি, অপূর্ব, স্পর্শিয়া, কল্যান কোনাইয়া প্রমুখ।

‘ক্লোজআপ কাছে আসার গল্প- ২০১৮’

প্রতিবছরের মতো এবারও ভালোবাসা দিবসে থাকছে ক্লোজআপ-এর আয়োজনে তিনটি নাটক। ‘ক্লোজআপ কাছে আসার গল্প- ২০১৮’ -এর ক্যাম্পেইনে অংশগ্রহণ করেছে হাজারো মানুষ। তাদের কাছ থেকে পাওয়া গেছে কাছে আসার বহু গল্প। আর সেই গল্পগুলো থেকে নির্বাচিত সেরা তিনটি নিয়ে নির্মিত হচ্ছে ভালোবাসা দিবসের নাটক।

যাদের গল্প নিয়ে নাটকগুলো হচ্ছে, তারা হলেন- এ কে এম মাহফুযুল আলম অনিক, মো. খায়রুল হাসান ও মো. রফিকুল ইসলাম।

নাটক তিনটি পরিচালনা করছেন তিন তরুণ নাট্যনির্মাতা। ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) রাত ৮:৪৫ মিনিটে নাটকগুলো বেসরকারি টিভি চ্যানেল বাংলাভিশন-এর পর্দায় প্রচারিত হবে।

এ কে এম মাহফুযুল আলম অনিক-এর পাঠানো গল্পে ‘তবুও ভালোবাসি’ নাটকটি পরিচালনা করছেন পরিচালক রুবায়েত মাহমুদ। এর মূল চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় তারকা সাফা ও সিয়াম।

পরিচালক মাবরুর রশিদ বান্নাহ পরিচালনা করছেন মো. খায়রুল হাসানের লেখা ‘আমি তোমার গল্প হবো’ নাটকটি। এর মূল চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় তারকা তওসিফ ও টয়া।

মো. রফিকুল ইসলামের রচনায় ‘শহরে নতুন গান’ নাটকটি পরিচালনা করছেন পরিচালক শাফায়েত মনসুর রানা। এই নাটকটির মূল চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় তারকা মনোজ ও সাবিলা।

Check Also

প্রথমবার মৌসুমী-বুবলি

মৌসুমী ও শবনম বুবলি। দুজনেই ঢালিউডের নায়িকা। প্রথমজনের ঝুলিতে আছে দেড় শতাধিক সিনেমা, অন্যদিকে বুবলির …

Powered by themekiller.com