আবিদকে আহত অবস্থায় উদ্ধার, সহকারী পাইলট প্রিথিলা নিহত

নেপালে দুর্ঘটনার শিকার ইউএস-বাংলা এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন আবিদকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে সহকারী পাইলট প্রিথিলা রশিদ নিহত হয়েছেন।

রাজধানীর বারিধারায় ইউএস বাংলা এয়ারলাইন্সের প্রধান কার্যালয় থেকে জানানো হয়, নেপালের কাঠমুন্ডু এয়ারপোর্টের কাছাকাছি বিমানটি বিধ্বস্ত হয়। বিমানটির ফ্লাইট নম্বর ছিল BS-211।

বেলা ১২টা ৫১মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭জন যাত্রী নিয়ে নেপালের রাজধানী কাঠমান্ডুর উদ্দেশ্যে ছেড়ে যায়। বিমানটি দুপুর ২টা ২০মিনিটে বিধ্বস্ত হয়।

ইতোমধ্যে নেপালের ত্রিভুবন এয়ারপোর্টের কাছে দুর্ঘটনার শিকার ইউএস বাংলা এয়ারলাইন্সের যাত্রীদের মৃতদেহের ছবি প্রকাশ করতে শুরু করেছে নেপালি গণমাধ্যম।

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্তে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ইউ এস বাংলার পাইলট পৃথুলা রশিদ নিহত হয়েছেন।

নেপালের সেনাবাহিনীর মুখপাত্র গকুল ভান্দুরী রয়টার্সকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এখন পর্যন্ত ৫০টি মরদেহ উদ্ধার করা হয়েছে। ৯ জন এখনও নিখোঁজ রয়েছেন।

তবে ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ তাদের বারিধারা কার্যালয়ে সোমবার সন্ধ্যায় এক ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, ‘বিমান বিধ্বস্তের ঘটনায় এ পর্যন্ত ৮ জন মারা গেছেন। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ফ্লাইট অবতরণ বন্ধ থাকায় ইউএস-বাংলার প্রতিনিধি এখনও সেখানে পৌঁছাতে পারেনি।’

সোমবার দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭ জন যাত্রী ও চারজন ক্রু নিয়ে উড়োজাহাজটি ছেড়ে যায়।নেপালের স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটে কাঠমান্ডুতে নামার সময় পাইলট নিয়ন্ত্রণ হারালে উড়োজাজটি রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং আগুন ধরে যায়।

দ্য হিমালয়ান টাইমসের খবরে বলা হয়েছে, সোমবার দুপুরে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়ে উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। বিমানবন্দর এলাকায় ধোঁয়া দেখা গেছে। উদ্ধার অভিযান শুরু করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

এদিকে কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, ইউএস-বাংলার উড়োজাহাজটি দুর্ঘটনায় পড়ার পর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের সব ধরনের ফ্লাইট বাতিল করা হয়েছে।

Check Also

এক বজ্রপাতে ৬ স্কুলছাত্রী আহত!

ময়মনসিংহের ভালুকায় এক বজ্রপাতে ৬ স্কুলছাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে। ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের …

Powered by themekiller.com