জোভানের সঙ্গে তিনি কে

জোভানের সঙ্গে জার্মানশিল্পী দোরোথিয়া বরকসকিঢাকার রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন এক বিদেশি। সঙ্গে আছেন অভিনেতা জোভান। কখনও নিজেরা কথা বলছেন, কখনও অন্য কারও কাছ থেকে জানতে চাইছেন কিছু তথ্য।

স্বাভাবিকভাবেই এটি নাটকের দৃশ্য। তবে কেন বিদেশি অভিনয় করছেন তার পেছনে রয়েছে এর গল্প।

মাসুদ আহমেদেরে ‘রৌদ্রবেলা ও ঝরাফুল’ উপন্যাসের ছায়া অবলম্বনে নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘যুদ্ধশিশু’। যার নাট্যরূপ দিয়েছেন মানস পাল ও আর পরিচালনা করেছেন গোলাম হাবিব লিটু।

নির্মাতারা জানান, একাত্তর সালের যুদ্ধশিশুকে নিয়ে এ নাটকের গল্প। যুবতী দেলদুয়ারকে (তানিয়া) প্রতিবেশী রাজাকার ’৭১-এ পাকবাহিনীর হাতে তুলে দেয়। পাক বাহিনীর কাছে বন্দি থাকা অবস্থায় নির্যাতিত হয়ে রেড ক্রিসেন্টের সহায়তায় সে একটি ছেলে সন্তান প্রসব করে। সেসময় সুইডিশ এক দম্পতি দেলদুয়ারার বাচ্চাকে (জোভান) পালক নেয়। বিদেশিদের কাছে থেকে বড় হয় যুদ্ধশিশুটি। দুই দশক পর সেই যুদ্ধশিশুর যুবক বয়সে পুরনো ঘটনা খুলে বলে সুইডিশ দম্পতি। তখনই বিপত্তি বাঁধে। পিতা-মাতার খোঁজে দেশে জোভান আসেন। সঙ্গে হবু স্ত্রীকে। এই স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন জার্মান শিল্পী দোরোথিয়া বরকসকি।

টেলিছবিতে অভিনয় করেছেন তানিয়া আহমেদ (দেলদুয়ারা), ফারহান আহমেদ জোভান (যুদ্ধশিশু), জার্মান শিল্পী দোরোথিয়া বরকসকি, আফরোজা বানু প্রমুখ। স্বাধীনতা দিবসের টেলিছবি হিসেবে ২৬ মার্চ রাত ৮টায় এটি প্রচার হবে চ্যানেল আইতে।

Check Also

বিয়ের বাইরেও শাহরুখের তিন ঘনিষ্ঠ সম্পর্ক

শাহরুখ খান ও গৌরীর ১৯৯১ এর ২৫ অক্টোবর বিয়ে হয়। এর এক বছর বাদে মুক্তি …

Powered by themekiller.com