কঠোর আন্দোলনের ইঙ্গিত দিলেন মওদুদ

শান্তিপূর্ণ আন্দোলন ছেড়ে কঠোর আন্দোলনে যাওয়ার ইঙ্গিত দিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, ‘যেহেতু সুপ্রিম কোর্ট দেশের উচ্চতর আদালত আমরা পছন্দ করি আর না করি, তাদের রায় আমাদের মেনে আইনি লড়াই চালিয়ে যেতে হবে। তার সঙ্গে সঙ্গে সময় আসছে কতদিন আর আমরা শান্তিপূর্ণ আন্দোলন করবো? একটা পর্যায় আসবে দেশের মানুষ শান্তিপূর্ণ আন্দোলন আর চাইবে না। তখন বাধ্য হয়ে আমাদের তাদের সঙ্গে থাকতে হবে।’

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে বৃহত্তর নোয়াখালী জেলা জাতীয়তাবাদী যুব ফোরাম আয়োজিত ‘বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু’র নিঃশর্ত মুক্তির দাবিতে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি লাভে সরকারের কোনো ধরনের কৃতিত্ব নেই মন্তব্য করে মওদুদ বলেন, ‘বাংলাদেশ এ মাসে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি লাভ করেছে তার মানে আমরা এতদিন অনুন্নত দেশ ছিলাম। আমাদের সময় পর্যায়ে দেশ থাইল্যান্ড, মিয়ানমার অনেক আগেই উন্নয়নশীল দেশের স্বীকৃতি লাভ করেছে। এখানে সরকারের এমন একটা ভাব যে বাংলাদেশই একমাত্র দেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। এটা ধারাবাহিকভাবে বাংলাদেশের জনগণের বিজয়। যারা লুটপাট করেছে তারা উন্নয়নশীল স্বীকৃতিতে গর্ববোধ করছে। কিন্তু দেশের ১৬ কোটি মানুষের কোনো উন্নয়ন হয়নি। ১ লাখ নতুন বেকার তৈরি হয়েছে, এখনও দেশে ৩ কোটি লোক দারিদ্র্য সীমার নিচে বসবাস করে। ১ কিলোমিটার পথ যেতে দেড় থেকে ২ ঘণ্টা সময় লাগে।

Check Also

খুলনায় লেভেল প্লেয়িং ফিল্ড নেই, রিটার্নিং কর্মকর্তা পক্ষপাতদুষ্ট

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুস আলীর প্রতি অনাস্থা জানিয়েছে আওয়ামী লীগ। আজ …

Powered by themekiller.com