খালেদার মুক্তির দাবিতে কর্মসূচিতে ভাটা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির কর্মসূচি কমে এসেছে। শুরুর দিকে সপ্তাহে তিন থেকে চারটি কর্মসূচি পালন করলেও গত দুই সপ্তাহে জাতীয়ভাবে কোনা কর্মসূচিই হয়নি।

বিএনপির ধারাবাহিক কর্মসূচি হিসেবে বিভাগীয় শহরগুলোর মধ্যে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেটে সমাবেশ শেষ হয়েছে। তবে গাজীপুর, রংপুর এবং ময়মনসিংহে সমাবেশের দিনক্ষণ নির্ধারিত হয়নি।

জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান ঢাকাটাইমসকে বলেন, ‘শুরুতে কর্মসূচি হয়তো বেশি সাড়া ফেলেছিল। বর্তমানে হয়ত তেমনটা দেখা যাচ্ছে না। কিন্তু আমরা কর্মসূচিতে আছি। আমরা মনে করি শান্তিপূর্ণ কর্মসূচির মধ্য দিয়ে চেয়ারপারসনকে মুক্ত করে আনব। অন্যথায় নিশ্চয়ই দল সিদ্ধান্ত নেবে কী করতে হবে।’

গত ২৫ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায়ের তারিখ ঘোষণার পর বিএনপির পক্ষ থেকে দেশে আগুন জ্বালানোর হুমকি এসেছিল। তবে গত ৮ ফেব্রুয়ারি রায়ের দিন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, হঠকারী কর্মসূচি দিতে নিষেধ করেছেন তাদের নেত্রী। এ কারণে তারা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবেন।

খালেদা জিয়ার দণ্ডের রায় এসেছে বৃহস্পতিবার। আর পরের দুই সপ্তাহে অন্তত সাত দিন নানা কর্মসূচি পালন হয়েছে। আর প্রথম মাসে সভা, সমাবেশ, মানববন্ধন, অবস্থান, লিফলেট বিতরণ, স্মারকলিপি, গণস্বাক্ষরের মতো কর্মসূচি পালন করেছে বিএনপি।

Check Also

খুলনায় লেভেল প্লেয়িং ফিল্ড নেই, রিটার্নিং কর্মকর্তা পক্ষপাতদুষ্ট

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুস আলীর প্রতি অনাস্থা জানিয়েছে আওয়ামী লীগ। আজ …

Powered by themekiller.com