চাকরিতে আবেদনের বয়স ৩৫ চাই, নৌকায় ভোট দিতে চাই

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর থেকে বাড়িয়ে ৩৫ বছর করার দাবিতে ভিন্নধর্মী কর্মসূচি পালন করেছে চাকরিপ্রার্থীরা। এই কর্মসূচিতে বয়সসীমা ৩৫ করলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা মার্কায় ভোট দেওয়ার বিষয়ে স্লোগান দেয়া হয়।

সোমবার রাজধানীর শাহবাগ থেকে শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা দিয়ে প্রেসক্লাব হয়ে আবার শাহাবাগ পর্যন্ত রিকশা ও ঠেলাগাড়ি শোভাযাত্রা করে এই দাবি তুলে ধরে আন্দোলনকারীরা।

কর্মসূচি পালনকারী সংগঠন ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের’ সমন্বয়ক সঞ্জয় দাস বলেন, ‘চাকরিতে প্রবেশের সময়সীমা বাড়ানোর দাবিতে আমরা নানামুখী কর্মসূচি নিয়েছি। এরই অংশ হিসেবে সরকারের দৃষ্টি আকৃষ্ট করতে ঠেলাগাড়ি ও রিকশা র‌্যালির আয়োজন করা হয়েছে।’

আন্দোলনকারীদের তাদের হাতে থাকা প্লাকার্ডে নানা স্লোগান লিখেন। এর মধ্যে ছিল: ‘৩৫ এর আলো ঘরে ঘরে জ্বালো’, ‘৩৫ যখন যুবনীতি, কিসে তবে এত ভীতি’, ‘এক দাবি এক দেশ, ৩৫ চায় সারা বাংলাদেশ’, ‘চাকরি নয়, সুযোগ চাই, ৩৫ ছাড়া গতি নাই’, ‘৩০-এ বুড়া, ৩৫-এ যুবক’, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘চাকরিতে প্রবেশের বয়স নূন্যতম ৩৫ বছর চাই’, ‘ডু অর ডাই ৩৫ চাই’ ও ‘চাকরিতে আবেদনের বয়স ৩৫ চাই, নৌকায় ভোট দিতে চাই’।

Check Also

বিয়ের বাইরেও শাহরুখের তিন ঘনিষ্ঠ সম্পর্ক

শাহরুখ খান ও গৌরীর ১৯৯১ এর ২৫ অক্টোবর বিয়ে হয়। এর এক বছর বাদে মুক্তি …

Powered by themekiller.com