বিএনপির সঙ্গে আলোচনার সম্ভাবনা নেই

বিএনপির সঙ্গে আলোচনার সম্ভাবনা নাকচ করে দিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘বিএনপি নির্বাচনকালীন সরকারের রূপরেখা দিতেই পারে। এখন এটা নিয়ে কার সঙ্গে আলোচনা হবে, জানি না। তবে আওয়ামী লীগের সঙ্গে আলোচনার কোনো সম্ভাবনা নেই।’

বুধবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে ‘হাসুমণি’র পাঠশালা’ আয়োজিত ‘তারুণ্য সম্পদ, তারুণ্যই ভবিষ্যৎ : প্রয়োজন আদর্শিক নেতৃত্ব’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ডাকসুসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র সংসদ ও হলে নির্বাচন হওয়া প্রয়োজন। এর মাধ্যমেই নতুন নেতৃত্ব উঠে আসবে। জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ সামনে রেখে নতুন নেতৃত্বকে এগিয়ে যেতে হবে। এটাই জাতির প্রত্যাশা।

‘আলোচনার টেবিলে বিএনপি সহায়ক সরকারের রূপরেখা দেবে’— বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে তোফায়েল বলেন, আওয়ামী লীগ সংবিধানে বিশ্বাস করে। বর্তমান সংবিধানের আলোকেই আগামী নির্বাচন হবে। সেই নির্বাচনকালীন সরকারে থাকবে বর্তমান সরকার, যারা দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করবে। কিন্তু নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। ‘সহায়ক সরকার’ কিংবা তত্ত্ববধায়ক সরকার বলে কোনো সরকার এদেশে আর ফিরে আসবে না।

নির্বাচন কমিশন পুনর্গঠন প্রশ্নে বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের বক্তব্যের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, বর্তমান নির্বাচন কমিশন গঠন হয়েছিল সাংবিধানিক পদে অধিষ্ঠিতদের নিয়ে গঠিত সার্চ কমিটির মধ্য দিয়ে। বিএনপির দেওয়া নামের তালিকা থেকেও নির্বাচন কমিশনার বর্তমান কমিশনে রয়েছেন। কাজেই নির্বাচন কমিশন পুনর্গঠনের সম্ভাবনা নেই।

Check Also

খুলনায় লেভেল প্লেয়িং ফিল্ড নেই, রিটার্নিং কর্মকর্তা পক্ষপাতদুষ্ট

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুস আলীর প্রতি অনাস্থা জানিয়েছে আওয়ামী লীগ। আজ …

Powered by themekiller.com