বেকারত্ব দূরীকরনে ফ্রিলেন্সিং কেরিয়ার গঠনকল্পে সভা

চাঁদপুরে বেকারত্ব দূরীকরনে ফ্রি টাকালেন্সিং কেরিয়ার গঠন কল্পে সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে চাঁদপুর শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কের ক্যাফে কর্ণারের ৪র্থ তলায় কোড্জ ট্রেইনিং ইন্সটিটিউট এর উদ্যোগে আউটসোসিংয়ের কাজ শেখার ও করার সুযোগ করার লক্ষে প্রথম সভা অনুষ্ঠিত হয়।
ফ্রিলেন্সিং সভায় প্রায় ৩০ শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন কোড্জ ট্রেইনিং ইন্সটিটিউটের পরিচালক কাওসার আহমদ।
তিনি জানান, এখানে ২০ জন যোগ্য ফ্রিলেন্সিং তৈরি করা হবে। যারা ২ বছর পর মাসে ২ লক্ষ টাকা আয় করতে পারবে। এ কোর্সে সকল শিক্ষার্থীকে নিশ্চিত ভাবে চাকরির অপার করা হবে। বাংলাদেশে আয়ের দিক থেকে সারাবিশ্বে ফ্রিলেন্সিং ২য় স্থানে রয়েছে। যার বাৎসরিক আয় প্রায় ৮শ’ ৪৫ কোটি টাকা। আর এই সম্পন্ন কাজটি মাত্র ১৬% ফ্রী লেন্সার দিয়ে সম্ভব হচ্ছে।
তিনি আরো জানান, বাংলাদেশ সরকার এই ফ্রী লেংন্সারকে ৫০% এ নিয়ে যাওয়ার জন্য কাজ করছে। এর সাথে কোর্স ট্রেনিং সেন্টার প্রচেষ্টা চালাচ্ছে যোগ্য ফ্রী লেংন্সার তৈরি করে দেশের আয়কে আরো তরান্বিত করতে।

Check Also

লীডারশীপের ধারাবাহিকতায় চাঁদপুর জেলা

লেখক,রাজিব দাশ।। Saving private Ryan (সেভিং প্রাইভেট রায়ান) হলিউডের এ মুভিটি মূলত:দেশপ্রেম,সমরকৌশল,মনস্তাত্ত্বিক দৃঢ়তায় বিজয়ী লীডারশীপের …

Powered by themekiller.com